আমি বেশ্যার ছেলে
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

মাগো,সকলে বলে বেশ্যার ছেলে!বেশ্যা কারে কয়?
বল'না মাগো-বাবা কোথায়?কি আমার- পিতৃ পরিচয়?
মা কেঁদে কয়-শোনরে বাছা!তোর নেই কোনো দোষ!
বলছি তবে শোন!তোকে ঘিরে কেন-সমাজের এতইই রোষ?
ছোট্ট বেলাই সব-ই হারালাম,আপন করিলো পর!
কেড়ে নিলো আমার মাথার ছাদ! পথটা হইলো ঘর!
ভদ্র সমাজের মুখোশে ঢাকা,আসিলো এক নারী;
খাবারও দেবে থাকতেও দেবে,চরলাম তাই গাড়ি;
সেখানে গিয়ে বেঁচে দিলো,ওই- ব্যবসিকদের হাত-এ!
চললো ধর্ষণ-উঁচু সমাজের,রক্ত ঝরা রাতে!
সভ্যরা এসে ছদ্মবেশে,শিশুকে করিলো-মা;
পালিয়ে এলাম নরক ছেড়ে,ঢাকলাম নিজ -গা;
জন্ম দিলাম তোকে আমি,সহ্য করলাম আঘাত!
কুমারী মেয়ের মা হওয়াতে,নড়লো সমাজের ছাদ!
মাগো আমায় ক্ষমা করে দাও,বলিবোনা আর কভু!
সমাজ কি বলে-বলুক আমায়,তুমি যে আমার প্রভু।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।