আঠারো বছর
- ফয়েজ উল্লাহ রবি ১৮-০৪-২০২৪

আঠারো সাল দিনের যুবক
আঠারো বছর রাত,
অধ্য জীবন ঘুমেই কেটে
অধ্য জীবনটা পাত।
বুঝার বাকী ছিলো জীবন
কেটে গেছে বছর,
বুঝতে-বুঝতে সময় গিয়ে
রইল ভুলের আছর ।
সহজ-সরল জীবন ছিলো
ছিলাম আমি বোকা,
অনেক সময় সরলতায়
দিয়েছে কেউ ধোঁকা।
দিন গিয়ে রাত রাত গিয়ে দিন
কাটছে জীবন রথ,
ভুল থেকে এই শিক্ষা নিয়ে
খুঁজে নেবো পথ ।
সঠিক পথে চলবে জীবন
ভুল থেকে সেই দূর,
স্বর্গ সুখে সাজবে সবাই
দেবো আলোর নুর ।

০৬ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।