আমার পবিত্র প্রেম
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ১৭-০৪-২০২৪

আমার পবিত্র প্রেম
মোঃ আব্দুল্লাহ্ আল মামুন

প্রেমের রূপ হিসেবে তুমি ছিলে
আমার প্রথম চাওয়া।
তুমি বললে আমি পাগল
তোমার চাওয়াতে আমি মত্ত
একটি হাওয়া এর প্রেরণার মধ্যে.
আমি দেখেছি।


আমি মনে মনে তোমাকেই চাই
তুমি ভেবেছ সেটা অচেতন ভাবনা হবে ।
সেটা আমার সচেতন ভাবনাই ছিল।
পবিত্র প্রেমের উদাহরণ হিসেবে
দেখানোর মত প্রমান লাগে কি?
এটা গভেসনা ছিল তাদের
ভুল একটা ভাবনা ।.


ঝোঁকের বশে
কেন না জেনে
তারা এই প্রেমকে মিথ্যা বলল?
সেটা জানা নেই "


এই হতভাগার।
তোমার চোখের পর্যবেক্ষক হতে
আমাকে সরাতে ।
কত কৌশল তারা করল প্রয়োগ।
সেটা তুমি দেখলে না?
তুমি যখন গভীর দৃষ্টিতে
আমাকে দেখতে.
তখন তারা সেটা মানতে পারেনি।


মানতে পারেনি এই পবিত্র প্রেমকে।
এবং এখনো তারা নষ্ট কাজে লিপ্ত।
তোমার কানে গীবত করছে অনবরত।
এখন তুমি আমাকে দেখতে পাবে না
কিন্তু আমি সেখানে থাকব,
সময়কে আঁকরে ধরে,
আমি তো তোমার হৃদয়কে নাড়া দেব।


একটি পবিত্র কামনার মধ্যে যে প্রেম নিহীত
গগনচারী আলিঙ্গনের.
আমাদের দুই মনে,
মহাবিশ্বের একা আত্মা
অজ্ঞান প্রলাপ যেখানে নাই।



তুরীয় আবেগ
সবচেয়ে আপাতবিরোধী ভালবাসার অনুরূপ.
একটি কম্পাস ধারা কল্পিত।
খুব সাদাসিধা
সাদা মেঘ
একটি আধিবিদ্যক নিসর্গ
সব কিছুই
যেখানে আমার হৃদয় ছিল
এবং তুমি নিরলসভাবে তা স্পর্শ করলে
অক্লান্ত সে প্রেম।



একটি পবিত্র প্রেম দিতে
তোমার যে ইচ্ছা জেগেছিল।
আমার গভীর প্রণয়ের তরে।
আমার ভালোবাসার উত্থান-পতনের মাধ্যমে
প্রত্যেক সময় প্রেমময় চাঁদ
ঢাকা পরেছে তাদের কালো হিংসার নিচে।
এবং এখানে
আমার চোখ
তোমার অপেক্ষাতে মগ্ন।



... আমি পারবো
চেষ্টা করতে পারবে না তুমি?
আমাকে.
আমার হৃদয় শ্বাস
সবসময় তোমার দিকেই টানে
কারণ সে সুবাস মতানুযায়ী
স্পর্শমণি
এটি প্রদর্শিত হয়.
আমি তোমাকে দেখতে পাই
তোমার অনুপ্রেরণা আমার বুকে ।
আমি পরাস্ত হব তোমার কাছে।
কারণ প্রেম এক
মহিমান্বিত সুঘ্রাণ।
যা তোমার কাছে টানে।


একটি মহান ইচ্ছা
নিরবধি বয়ে চলে
তার গন্ধ
প্রেমের ঋতু.
আমাকে শান্ত থাকতে দেয় না ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।