বাংলা মা
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ১৯-০৪-২০২৪

বাংলা মা
আলাল ইসলাম
০৬/১২/১৭ইং

ওরা মানুষ ছিলনা, দানব ছিল,
ছিলনা মনুষ্যত্ব।
হিংস্র থাবায়, সোনার বাংলা,
করেছে রক্তাক্ত।

মা ওগো বাংলা মা,
ভয় নেই তোমার,
আমরা আছি, আছে বীরত্ব।

তোমার বুকে চেয়েছিলো ওরা,
করিতে রাজত্ব।
তোমার ছেলেরা যোদ্ধ করেছে,
করেছে তোমায় মুক্ত।

মাগো ওগো বাংলা মা,
তোমার ছেলেরা।
জীবন দিয়েছে যারা,
ভূলবনা মোরা কখনো ভূলবনা।

তোমার আকাশে উড়ছে দেখো,
লাল সবুজের নিশানা।
তোমার সমতুল্য পৃথিবীর বুকে,
আছে কয়জনা।

ভয় করনা লক্ষি সোনা,
আছে তোমার লক্ষ সেনা।
তোমার ছেলেদের রক্ত মাগো,
মোরা বৃথা যেতে দেবো না,
মোরা বৃথা যেতে দেবো না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।