সদুত্তর চাই
- সোহেল আহমদ ২৩-০৪-২০২৪

যে দেশের মানুষের গোলাভরা ধান,
গোয়ালভরা গরু আর পুকুরভরা মাছ ছিল;
সে দেশের ফুটপাতে আজ ওরা কারা?

যে দেশটা একসময় জাত-ধর্ম-বর্ণ
নির্বিশেষে উৎসবমুখর ছিল, সে দেশে
আজ মানুষের ন্যায্য দাবি আদায়ের মিছিল কেন?

যে দেশের মানুষ স্বাধীনতার জন্য শত্রুর
গোলাবারুদও হজম করেছে,
সে দেশের মাটিতে আজ সিরিজ-বোমার
বিস্ফোরণ ঘটায় কোন হায়েনার দল?

যে দেশের বাতাসে একসময় লালন-হাছন-করিমের
গানের সুর ভেসে বেড়াতো, সে দেশে আজ
'সেফুদা'র মত ব্যক্তিদের খিস্তি শুনতে হচ্ছে কাদের জন্য?

#সদুত্তর_চাই... (১)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।