কবি তোমাকে খুঁজবো
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মোঃ আব্দুল্লাহ আল মামুন ২৫-০৪-২০২৪

অবসর না হয় আগামী জন্মে নিবেন।
এই জন্মে আরো কিছু দিয়ে যান।




আমরাও পিঁপড়ে হয়ে,
খেয়ে নিই কিছু মধু।

যে টুকু আছে অবশেষে।
শেষ বিন্দু হতে।
যাহা পাই এই প্রভাতে।
তাহাই গ্রহন করিয়া নিবো।

কবিতার রস সব ফুরিয়ে গেলে।
পিপরে হয়ে নিয়ে নিবো খোসা পেলে।

আমিও আসবো।
আসবে তারা যারা আছে
আর ভাবনাতে ঢুব দিবে।


আমি অবাক হয়ে দেখে নিবো।
কবিতার কতো আছে রূপ।
আর হাড়িয়ে যাবো দিগন্তের মাঠে।


যেখানে লুকিয়ে আছে,
আমার অবহেলিত কবি।
মাঠশেষে শিমুলের বনে।
অসথের বাগানে, আম্রপালি বনে।
আমি সেইখানে খুঁজিয়া লইবো।
সব কবিতার রস, রূপ।
মানুষ হয়ে না হলেও।
ধারকাক বা পিপীলিকা হয়ে।


এই জগতের শেষ সীমানা।
অসথের বাগানের শেষে, হিজলের শেষ সীমানা।
সেখানেও আমি তাহাই খুঁজিব।



কবি তোমাকে খুঁজবো।
তোমার কবিতার প্রেমে মজিবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১২-১০-২০১৮ ১৮:৪৩ মিঃ

কে আমি
====
কে আমি, কি আমার পরিচয়?
কেন আমি এখানে এসেছি?
কোথায় ছিলাম যখন ছিলাম না এখানে?



কেন এই আগমন,?
কেন এই চিন্তাজগত ভারি হয়েছে ভাবনাতে?.



কে বলিবে,? কে জানে?
কার কাছে আছে উত্তর?
কার কাছে গেলে পাবো আমি আমার খবর?


কেন আমি এখানে?
কি কাজ আমার?
কি উদ্দেশ্য নিয়ে এসেছি আমি?


খাওয়া, ঘুম, দুনিয়া,
এভাবেই সময় যাচ্ছে চলিয়া।
আর আমিও চলেছি অজানা পথে।



কেন এমন হচ্ছে?
কে দিবে উত্তর?
কে আছে বলার মতো?


আমিও সময়ের সাথে,
এই পথে হেটে চলেছি।
সাথে নিয়ে কতো ভাবনা আর চিন্তা।
কে আছে এই দুনিয়াতে সবজান্তা?