তোমার বিষাক্ত চুম্বন
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ১৯-০৩-২০২৪

তোমার বিষাক্ত চুম্বন
===============
তোমার বিষাক্ত চুম্বন ।
এই জীবনে অভিশাপ হবে কেন?

আমরা তো রোজ ই তা গ্রহন করি।
আমাদের এন্টিবডি এখন খুব শক্তিধর। এন্টিজেন তোমার বিষকে করেছে তরল।


আমার কাছে সবই ভালোবাসা,
আর প্রেমের মতো ঠোটে লেগে আছে বিষাক্ত মাদক।


আমরা কত ধোকা খাই,
ধোকার রাজ্যে কল্পনা সাজাই।
গণতন্ত্র নামের মহান মরীচিকা আমাদের পথ দেখায়।
স্বাধীনতা এনে দেয় গাধাকে দেখিয়ে মুলা।


আমিও সেই মানবাধিকার করেছি ভোগ।
আমার দেশে আজো মানুষ শান্তি খোঁজে।
প্রিয়া তুমি কি শান্তি খুঁজে পেতে চাওনা?

আমি তো শুধু তোমার মাঝে হাড়াতে চাই।
আমার লক্ষ বছর যে পেরিয়ে গেলো।
তোমার চুম্বনের স্বাদ নিতে নিতে।

আমি কবে ঘুম থেকে জাগবো?
কবে আমার দেশে সমাজতন্ত্র ভুত তাড়াবে?
কবে মানুষ সাম্যবাদী হয়ে , জন্ম নিবে নতুন করে?


কবে তোমার ঠোটে জন্ম নিবে হাজার গোলাপের বৃক্ষ?
কবে আমি আবার তোমার সমুদ্রে সাতার কাটবো?
কবে তুমি ভালোবেসে কাছে টানবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১২-১০-২০১৮ ২৩:৪৮ মিঃ

বি দ্রঃ আমার মিশ্র চিন্তা ধারার কবিতা বুঝতে হলে আমি মনে করি, লম্বা একটা শান্তির নিঃশ্বাস নাও। তারপর পজিটিভ ভাবে নিজের জন্য নিজেদের জন্য ভাবো। মানুষের কথা ভাবো তাহলে এখানে শুধুই মানুষের প্রেম খোঁজে পাবে। কোন চামচামি বা তেল মারা নয়। কোন অবাস্তব কল্পনা নয়। মানুষের ভালোবাসা আমার বেচে থাকার শেষ আশ্রয়। শুধু প্রেমিক প্রেমিকা নিয়েই নয়। আমাদের মানুষের প্রহসন,
আমাদের নিয়ে রাজাদের প্রহসন। সব মিলিয়ে আমরা আম জনতা

almamun1996
১২-১০-২০১৮ ২৩:১৫ মিঃ

সাম্যবাদ জিন্দাবাদ