অন্ধ জোনাকি
- কবিতার কবি মাহামুদুল হাসান ১১-০৫-২০২৪

অন্ধ জোনাকির কাছে দিক্ষা নিয়েছি দু হাত

শুধু ভালোবাসা নিয়ে শামুকে প্রাচির হলে গভীর হয় না প্রেম

নিস্তব্দতার প্রদিপ জ্বালিয়ে দিয়েছি দুরন্ত বাতাসে

আঁধারে সাজাবো দৃশ্রের প্রহর

যা হবার হবে
যা খুশি ভাবুক লোকে, ভয় যা বলুক বসয়ও যা বলুক

আজ নিষেধের বারণ উড়াব লাটাই-ঘুড়িতে

তোমাকে একাকি মেঘে আকাশ ছোঁয়াব

ঠোঁটে মেখে নেব নিবিড় বৃষ্টির রঙ

তুমি পাশে থাক আর না থাক না ফিরে ডাকো

কেউ না জানুক কেউ না শুনুক
তবু কেউতো জানুক এতোকাল হৃদয়ের তহবিলে কাকে রেখেছি জমিয়ে

কারে ভেঙ্গে চুরে ব্যথা করেছি উত্তাল
এনেছি সমুদ্রে চোখের অনল

দিয়েছি বিদায় ব্যথিত শ্রাবন

শুধু হৃদয় পোড়ালে গভীর হয় না ভালোবাসা কারো

দীর্ঘ ক্লান্ত একলা ঝড়ের পাড়ে কেবলি হৃদয় বিস্মৃতি পড়তে জানে

আজ শুধু ভালোবাসা নিয়ে ঘর সাজাব উজানে

তৃষিত বিরহ ছাড়া কে আছে আমার নিরব যন্তনা

কে আছে আমার আর অমর শান্তনা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।