ভালবাসা নিয়ে ধর্মের খেলা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৯-০৩-২০২৪

বেঁচে থাকতে চাই না তবুও বেঁচে আছি
হে জগত অধিপতি,
তুমি কেন খেলছো আমার সঙ্গে
আমি তোমার সৃষ্টি বলেই তুমি কি থাকো রঙ্গে?
.
বেঁচে থাকতে চাই না
হে জগত অধিপতি,
তোমার জগতে কিছুই পেলাম না
তোমার জগতে ভালবাসা বড্ড অসহায়।
.
যেখানে ভালবাসা জাগ্রত হয়
সেখানো তোমার ধর্ম অনুচর থাবা দেয়,
যেখানে ভালবাসা আনন্দ-উল্লাস করে
সেখানে তোমার ধর্ম কোরআন, বাইবেল,তাওরাত,যাবূর,ইনজীল নিষিদ্ধ আইন জারি করে।
.
বেঁচে থাকতে চাই না তবুও বেঁচে আছি
হে জগত অধিপতি,
ভালবাসা কি তোমার ধর্মের সতীন
যেখানে দুটি মন মিলে একাকার হয়ে যায়
সেখানে গিয়ে তোমার ধর্ম
তিড়িং বিড়িং ড্যান্স করে কেন?
.
তুমি তো তোমার অনুচরের
সংবিধানে ভালবাসার স্বাধীনতা
দিতে পারতে
হে জগত অধিপতি?
তোমার চিত্তে কি জ্ঞান ছিলো না
নাকি জেনে শুনে নিষিদ্ধ ফরমান
জারি করেছো?
.
বেঁচে থাকতে চাই না হে জগত অধিপতি
তবুও বেঁচে আছি,
আমি জানি না
ভালবাসা নিয়ে খেলা কোরে কি মজা পাও।
.
তোমার জ্ঞান নিয়ে কিছু না বলি
হে জগত অধিপতি,
তোমার বিরুদ্ধে বেশি কিছু
বললে আবার হয়তো নাস্তিক হয়ে যাবো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-১০-২০১৮ ২১:১৭ মিঃ

বেঁচে থাকতে চাই না তবুও বেঁচে আছি
হে জগত অধিপতি,
তুমি কেন খেলছো আমার সঙ্গে
আমি তোমার সৃষ্টি বলেই তুমি কি থাকো রঙ্গে?
.
বেঁচে থাকতে চাই না
হে জগত অধিপতি,
তোমার জগতে কিছুই পেলাম না
তোমার জগতে ভালবাসা বড্ড অসহায়।
.
যেখানে ভালবাসা জাগ্রত হয়
সেখানো তোমার ধর্ম অনুচর থাবা দেয়,
যেখানে ভালবাসা আনন্দ-উল্লাস করে
সেখানে তোমার ধর্ম কোরআন, বাইবেল,তাওরাত,যাবূর,ইনজীল নিষিদ্ধ আইন জারি করে।
.
বেঁচে থাকতে চাই না তবুও বেঁচে আছি
হে জগত অধিপতি,
ভালবাসা কি তোমার ধর্মের সতীন
যেখানে দুটি মন মিলে একাকার হয়ে যায়
সেখানে গিয়ে তোমার ধর্ম
তিড়িং বিড়িং ড্যান্স করে কেন?
.
তুমি তো তোমার অনুচরের
সংবিধানে ভালবাসার স্বাধীনতা
দিতে পারতে
হে জগত অধিপতি?
তোমার চিত্তে কি জ্ঞান ছিলো না
নাকি জেনে শুনে নিষিদ্ধ ফরমান
জারি করেছো?
.
বেঁচে থাকতে চাই না হে জগত অধিপতি
তবুও বেঁচে আছি,
আমি জানি না
ভালবাসা নিয়ে খেলা কোরে কি মজা পাও।
.
তোমার জ্ঞান নিয়ে কিছু না বলি
হে জগত অধিপতি,
তোমার বিরুদ্ধে বেশি কিছু
বললে আবার হয়তো নাস্তিক হয়ে যাবো?