রাজনীতিতে নটবর
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - নটবর সিরিজের কবিতা, ধারাবাহিক ভাবে আরো প্রকাশ পাবে) ২৫-০৪-২০২৪

ক্ষমতার লড়াইয়ে রাজনীতিতে নটবর।
চারদিকে নীতি আছে রাজা হবে নটবর।
রাজাদের নীতিতে মানুষের প্রীতিতে।
রাজা আছে নীতি নাই।
বোকা মানুষের অভাব নাই।


তন্ত্র আর মন্ত্র জানা আছে সকলের।
জন মনে ভয় আছে গণতন্ত্র বেচে নেই।
গন তন্ত্রে গণ নাই না আছে তন্ত্র।
মন্ত্র পড়ে ফু দিয়ে বানালাম এক যন্ত্র।



নটবর নেতা হলে, দেশে আসবে শান্তি।
এইভাবে ছড়িয়ে গেলো দেশে যতো ভ্রান্তি।



আয় বাবা নটবর।
হাতে সমাজতন্ত্র, মানবতাবাদের মন্ত্র।
প্রতিষ্ঠা করবেই সে জনতার তন্ত্র।


এইভাবে নটবর হয়ে গেলো নেতা।
গরীব মানুষ হাড়ালো গায়ে দেয়ার ক্ষেতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২২-১০-২০১৮ ০১:১৩ মিঃ

নটবর সিরিজের কবিতা, ধারাবাহিক ভাবে আরো প্রকাশ পাবে)