ত রু ণ
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

সুখের কথায় হাসিস তোরা
দুঃখের কথায় কাঁদিস,
বিনা কথায় তবু তোরা
সুর তুলে গান বাঁধিস ।
জীবন নামের অন্ধ গলি
আলোর খুঁজে হাঁটিস,
পিছে ফেলে আঁধার কালো
নব ঊষায় জাগিস ।
‘জাগলে তোরা সকাল হবে’
আসবে নতুন আলো,
তোদের হাতেই দেশের সমাজ
বাঁচার স্বপ্ন ঢালো।
তোরাই দেখাস স্বপ্ন মোদের
বেঁচে থাকার স্বাদ,
যাদের ছিলো ‘দায়’ যে এটা
করছে তাঁরা বরবাদ।
তোদের হাতে থাকলে এই দেশ
স্বপ্ন হবে পূরণ,
স্বাধীন দেশের স্বাধীনতা
থাকবে অটুট, ‘তরুণ’ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।