শ্লোগান-দুই
- ফয়েজ উল্লাহ রবি ১৮-০৪-২০২৪

পাড় হয়ে একদিন অনিয়মের এই অন্ধ গলি,
আলো আসবেই আঁধার শেষে তোদের এই বলি ।

ছাত্ররা সব আন্দোলনে “চায় নিরাপদ সড়ক”
রাষ্ট্র তুমি নীরব কেনো মাথায় ধরেছে কি মড়ক ।।

ভাইয়ের রক্তের চায় যে বিচার চায় না তো ক্ষমতা,
তবু তুমি কঠোর কেনো দেখাও না মমতা ।।

আমার দেশের সেবক যারা তাঁরাই আমায় মারে,
মানবতা ভুলে ওরা রাখে বন্দুক ঘাড়ে ।।

চায় যে সবার নিরাপত্তা অবাধে যায় স্কুলে,
নতুন সূর্য উঠোক হেসে বাংলা ভাসে অকূলে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।