ভালোবাসা অপরাধী নয়
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

ভালোবাসা অপরাধী নয়
========


প্রেম সেতো স্বর্গ থেকেই আসে।
নষ্ট নামক শব্দ যোগ করেছ তোমরা।

মধু শেষ হলে উড়ে যায় ভ্রমরা।
টাকা শেষ হলে চলে যায় তাহারা।


প্রেম সেটা হয়ে গেলো নষ্ট প্রেম।
ভালোবাসা আর আগের মতো নাই।
সব কিছুতেই হিসেবের ক্যালকুলেটর এসে হাজির।
আমাদের মস্তিস্ক এখন লোভের কারখানা।


কারো লোভ দেহে।
কারো লোভ মোহে।
কারো লোভ ক্ষমতায়।
কারো লোভ সম্পদ আর টাকায়।


ভালোবাসা হেড়ে যায়।
অভাব নাকি ঘরে আসিলে,ভালোবাসা জানালা দিয়ে পালায়।
উক্তিটি যুক্তিগত হয়ে গেছে আমাদের সংসারে।
ভালোবাসা বন্দি এখন কারাগারে।


জীবন যেভাবেই যায়।
শেষ হবে একদিন।
ভালোবাসা ছাড়া বাচেনা মানুষ।
জিন্দালাশ হয়ে বাচে প্রতিদিন।


ভালোবাসা অপরাধী নয়।
অপরাধী মানুষের চিন্তা চেতনা।
অপরাধীরা সুখে আছে খুব?
মানুষ মানুষকে চিনেনা।


ধোঁকাবাজ কখনো সুখে থাকে না।
ভালোবাসা কখনো নষ্ট হয়না।
নষ্ট হয় শুধু তোমাদের চরিত্র।
ভালোবাসা ফুলের চাইতেও বেশি পবিত্র।








ভালোবাসা অপরাধ নয়।
ভালোবাসা অপরাধী নয়।
ভালোবাসা শুধু নারী পুরুষের প্রেম নয়।
ভালোবাসা অনেক রকম হয়।


প্রেম জীবনে স্বপ্ন আনে।
বেচে থাকার আশা দেয় প্রতিদানে।


ভালোবাসা মনকে করে উন্নত।
ভরে দেয় আছে যতো মনের ক্ষত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০১-১১-২০১৮ ১১:৪১ মিঃ

ভালোবাসা অপরাধী নয়
========


প্রেম সেতো স্বর্গ থেকেই আসে।
নষ্ট নামক শব্দ যোগ করেছ তোমরা।

মধু শেষ হলে উড়ে যায় ভ্রমরা।
টাকা শেষ হলে চলে যায় তাহারা।


প্রেম সেটা হয়ে গেলো নষ্ট প্রেম।
ভালোবাসা আর আগের মতো নাই।
সব কিছুতেই হিসেবের ক্যালকুলেটর এসে হাজির।
আমাদের মস্তিস্ক এখন লোভের কারখানা।


কারো লোভ দেহে।
কারো লোভ মোহে।
কারো লোভ ক্ষমতায়।
কারো লোভ সম্পদ আর টাকায়।


ভালোবাসা হেড়ে যায়।
অভাব নাকি ঘরে আসিলে,ভালোবাসা জানালা দিয়ে পালায়।
উক্তিটি যুক্তিগত হয়ে গেছে আমাদের সংসারে।
ভালোবাসা বন্দি এখন কারাগারে।


জীবন যেভাবেই যায়।
শেষ হবে একদিন।
ভালোবাসা ছাড়া বাচেনা মানুষ।
জিন্দালাশ হয়ে বাচে প্রতিদিন।


ভালোবাসা অপরাধী নয়।
অপরাধী মানুষের চিন্তা চেতনা।
অপরাধীরা সুখে আছে খুব?
মানুষ মানুষকে চিনেনা।


ধোঁকাবাজ কখনো সুখে থাকে না।
ভালোবাসা কখনো নষ্ট হয়না।
নষ্ট হয় শুধু তোমাদের চরিত্র।
ভালোবাসা ফুলের চাইতেও বেশি পবিত্র।








ভালোবাসা অপরাধ নয়।
ভালোবাসা অপরাধী নয়।
ভালোবাসা শুধু নারী পুরুষের প্রেম নয়।
ভালোবাসা অনেক রকম হয়।


প্রেম জীবনে স্বপ্ন আনে।
বেচে থাকার আশা দেয় প্রতিদানে।


ভালোবাসা মনকে করে উন্নত।
ভরে দেয় আছে যতো মনের ক্ষত।