নারী
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

নারী হল মা,
সন্তানের জন্মদাত্রী, 
নারী কণ্যা , কণ্যা জন্ম হয়না।
কণ্যা হয়ে জন্ম দেয় একটি পিতার ভালোবাসা।
কণ্যা জন্ম দেয় মাতাকে।


নারী বোন হয়।
প্রেয়সী হয়ে গড়ে আলো আনে।
আজ নারী আকাশে উড়ে,
সাগড়ে, পাহাড়ে, যুদ্ধের ময়দানে নারী।


ধর্মে নারী, কর্মে নারী।
বুরকায় নারী, ধর্মের বাধনে নারী।
নারীবাদি হয়ে প্রতিবাদী নারী।



পুরুষবাদী নারী।
পিতার কণ্যা নারী।




নারী বিজ্ঞাপনে, অভিনয়ে, 
মি টু প্রচারে নারী, 
মানুষ হিসেবে যুদ্ধ করে নারী।



আস্তিক নারী, নাস্তিক নারী।
নারীর কতো বহুরূপী বিচরণ।
কতো আচরণে আছে নারী।



কথায় কথায় কেউ নারীকে দেয় গালি।
কেউ নারীকে দেখেই দেয় হাততালি।



মানুষ সবাই, পুরুষ হোক আর নারী।
সবাই চায় নিজের নামে আপন বাড়ি।
আজকের দুনিয়া শুধু ব্যক্তি চিনে নেয়।
নিজের অধিকার নিয়ে ব্যস্ত সবাই।



কেউ অপরের কথা চিন্তা করেনা।
কারোর জন্য কেউ করেনা ত্যাগ।
সবাই নিজের প্রতি রাখে শত ভাগ আবেগ।




নারী হোক আর পুরুষ।
রাজনীতি হোক আর ধর্ম নীতি।
নারী নিয়ে সবাই আলোচনা করে।



অধিকার নিয়ে রাজনীতি করে।
নারী অধিকার, মানবাধিকার, ।
সব দিয়ে দিবে বলে দেয় প্রতিশ্রুতি,
কেউ কিছু দেয়না, কেউ কারো কথা ভাবেনা।





আপনাকে নিয়ে ব্যস্ত সবাই।
নিজের পকেটে ক্ষমতা চায় সবাই।
চায় ধনসম্পদ, রাজমুকুট, সিংহাসন।
সবাই দিয়ে যায় লম্বা ভাষন।


নারী নিয়ে গভেষণা করে।
নারী নিয়ে বই লিখে কেউ।
কেউ কেউ নারীকে পুরুষ করতে চায়।
কেউ কেউ বিজ্ঞাপনে পণ্য হিসেবে ব্যবহার করতে চায়।


কেউ কেউ নারীকে সুযোগ দেয়।
রাজনীতিতে, ব্যবসাতে, অভিনয়ে, ।
নারী দেহ পেতে চায় লোভী তার বিনিময়ে।
সুযোগ দেয়ার বিনিময়ে।




নারী বিমানে,নারী জাহাযে,রকেটে করে মহাকাশে নারী।
আজকের নারী সব জয় করেছে।
সেই জয় কারো হিংসার কারন হয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

faizbd1
২১-০৮-২০১৯ ১৪:৪৯ মিঃ

ভালো লিখেছেন ।
বানান > কন্যা, সাগর,

almamun1996
১৮-০২-২০১৯ ০১:১৭ মিঃ

নারী হল মা,
সন্তানের জন্মদাত্রী,
নারী কণ্যা , কণ্যা জন্ম হয়না।
কণ্যা হয়ে জন্ম দেয় একটি পিতার ভালোবাসা।
কণ্যা জন্ম দেয় মাতাকে।

almamun1996
০৬-১১-২০১৮ ১২:০৯ মিঃ

নারী অধিকার যারা চায়। তারাও রাজনীতি করে। ধান্দা করে