মা (গীত)
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

বৌকে তুমি বাসো ভালো
মাকে বাসো না,
বৃদ্ধাশ্রমে রেখে মাকে
সুখি হবে না।।

ছেলে তোমার বড়ো হলে
তোমারো সেই ঠিকানা,
বুঝবে যখন সময় গেলে
এখন যে তা অজানা।।
সুখে-দুঃখে শতো বাধায়
মাকে ভুলা যাবে না।।ঐ

বৌয়ের কথায় উঠো বসো
কারো খবর রাখোনা,
মায়ের বুকে জমা কতো
কষ্ট শতো যাতনা ।
চলে গেলে ভুবন ছেড়ে
মাকে খুঁজে পাবে না ।।ঐ

স্বরছন্দ
পূর্ণ মাত্রা-৪, অপূর্ণ মাত্রা-১/৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।