কর্মব্যস্ত
- হৃদয় দে - কর্মেই মুক্তি (নিজ) ২৮-০৩-২০২৪

কর্ম ছাড়া কি মোক্ষলাভ হয়,
তাই তো কর্মব্যস্ত সারাটি জীবনময়।
বুঝিতে হইবে কোন কর্ম কর্তব্যময়,
আর জানিতে হইবে কোন কর্ম নিঃফল হয়।
ভাল আর মন্দ না ভাবিয়া কর্ম করা দায়,
কর্তব্য কর্মেরত থাক স্বরণলয়।
সৎকর্ম মুক্তিদায়ী, অসৎ কর্ম বন্ধনময়ী,
বুঝিতে হইবে সময়ের কালক্ষণে অপরের মঙ্গলে রত থাক তাই।
কর্ম মধ্যে সজাগ থাকিয়া মুক্তি পাও ভাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।