শুভ সকাল বাংলাদেশ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৬-০৪-২০২৪

শুভ সকাল বাংলাদেশ,
সূর্যের হাসিতে হেসে উঠো তুমি ।
ভালোবাসা নিয়ে,স্নিগ্ধ এই সকালে।



শুভ সকাল বাংলাদেশ।
সকালে মিষ্টি রোদ পবিত্র করুক তোমার বুক।
এই মাঠে হেটে যাওয়া তারুণ্য,
বারবার সমুদ্র জোয়ার উঠুক তারুণ্য ভরা মাঠে।
হে আমার তরুন বাংলাদেশ।


শুভ সকাল বাংলাদেশ।
বারবার জেগে উঠো জাগ্রত কবিতার অনলে।
বারবার হেসে উঠো শিশুর হাসির সাথে।
পবিত্র হাসিতে বিমুগ্ধ হোক তোমার বুক।
চারদিকে ছড়িয়ে যাক জীবনের সুখ।



শুভ সকাল বাংলাদেশ।
কুয়াশা মাখা ভোরে,
দক্ষিণে সমুদ্রে, উত্তরে পাহাড়ে ঘেরা সীমান্তে।
আমার দেশের শেষ প্রান্তে,
জেগে উঠো তুমি, জেগে উঠো আবার।
জেগে উঠো ত্রিশ লক্ষ শহীদের রক্তে।

জেগে উঠো বাংলা মা।
জেগে উঠো আবার।
বায়ান্ন আর একাত্তর ফিরে আসুক আবার।
তোমার ছেলেরা জেগে উঠুক আবার।
ভোর হয়েছে, জেগে উঠো, ।
১৬কোটি সন্তানের জননী জেগে উঠো।

জাগাও তোমার সন্তানেরে ।
জাগাও আবার, জ্বালাও আগুন বুকে ।
শুভ সকাল বাংলাদেশ।

নতুন ভোর হয়েছে,
এসেছে নতুন সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
২৭-০২-২০১৯ ২২:৩৬ মিঃ

শুভ সকাল বাংলাদেশ

almamun1996
২১-১১-২০১৮ ০৯:৩২ মিঃ

শুভ সকাল বাংলাদেশ