অাশালতা
- মো : নাহিদ সরদার ১৮-০৪-২০২৪

অাশালতা
মো: নাহিদ সরদার

ডালপালাহীন এক অনতিদীর্ঘ বৃক্ষের বুকে জেগে আছে একদুপুর
নির্জনতা,
এখানে অস্থায়ী বিশ্রাম শেষে উড়ে যায় পাখি ও প্রজাপতির দল
ভুলেও বসেনা মানুৃষ।
কেবল একটা সাধারণগোছের গোছানো লতা প্রাচুর্যের যৌবনতায় লেপ্টে আছে বুকে
প্রেম সুধা ঢালে প্রত্যহ বৃক্ষের পায়
এখন গোছানো লতা ভরপুর গুছিয়েছে বৃক্ষের শরীর
দূর থেকে মনে হয় এক বৃক্ষ বেঁচে আছে।
সেদিন আনন্দ হলো মৃদুলে
নড়ে উঠল লতাপাতা, হেসে উঠল শরীর
মায়াবৃক্ষ না'কি ডাকে তাঁকে অাশালতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।