তাহারে মনে পড়ে!
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

এখন অনেক রাত!
বাইরে ঝি ঝি পোকা ডাকছে!
শীতের এমন অন্ধকার রাতে
তাহার কথাই মনে পড়ছে.।

জানি সে ভালো আছে
অনেক ভালো আছে।
শুধু আমি ভালো নেই
কাটছে দিবারাত সীমাহীন কষ্টে।

কেন হল এমন হলো বুঝেনা মন
শুধু প্রশ্ন করে যায় নিরবে একা একা,
উত্তর খুজে পাইনা কবু
শুধু আকাশের দিকে চেয়ে থাকা।

রাতের ঝি ঝি পোকারা সঙ্গী আমার
তাদের সাথে আজ কাটাবো বলে
সন্ধি করেছে হৃদয়,
নিশি চর পাখিরা কানে কানে
জীবনের গান শোনায়।

আর এভাবেই একদিন এই ধরণীর
মায়া ছেড়ে নিবো যে বিদায়।

এখন অনেক রাত!
বাইরে ঝি ঝি পোকা ডাকছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।