ঘোড়সওয়ার
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৬-০৪-২০২৪

আমরা হাসলে দেশটা হাসে হাসলে স্বদেশ আমরাও,
পাঞ্জাবিদের দেখলে আজি তোলে নিতাম চামড়াও।
দেয় বলে দেয় সূক্ষ্ম বিজয়
যাও ভুলে যাও দুঃখ কী সয়!
অনেক সুখে আমরা আছি,পায়নি তারা আমড়াও।

বিজয়সুখের উল্লাসেগো বুকে খুশির জোর জোয়ার,
অশ্রূসিক্ত দু'চোখ ভেবে হৃদয়সুখের ঘোড়সওয়ার।
ডাক দিয়ে যায় বিজয় দুপুর
কাক নিয়ে যায় নিদ্রা কী দূর!
শহিদানের আত্মা বললো দিন হলো শেষ সর নোয়ার।

আত্মা বলে শহিদানের হও না গাজি হও না বের,
বুকফুলিয়ে মুক্তবাংলায় কও না কথা কও না শের।
বিজয়গানে মন ভরে দাও
বিজয়গীতি মন ভরে গাও
আঘাত এলে আবার দেশে হও না কেনো হও না বের?

রচনাঃ ১৬ ডিসেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।