অন্তিম বিদায় বেলা
- বিদায় বেলা - বিদায় বেলা ১৯-০৪-২০২৪

আমি ভালোবাসার উষ্ণ-পরশে,
ভরিয়ে তুলবো তুমার ভূর-বেলা।
আমি হাজার ও ফুলের সৌরভ দিয়ে,
অফুরন্ত সুভাসে সুভাসিত করে তুলবো
উদাস দুপুর-বেলা।
আমি পৃথিবীর সর্ব সুখ কুড়িয়ে এনে দেবো
তুমার উঠোনে,
এক পরন্ত বিকেল-বেলা।
আমি দিনের শেষে বাড়ি ফেরার পথে,
এক মুটো চুড়ি এনে পড়িয়ে দিতে চাই,
তুমার রাঙ্গা দু,টি হাতে,
কোনো এক সন্ধা মালতী রাতে
,কিংবা সন্ধা-বেলা,
আমি তুমায় ভালোবেসে কাঠিয়ে দিতে চাই,
একাকিত্তের প্রহর,
নির্ঘুম রাত্রির বিমূর্ষ মূহুর্তের,
নির্জন ও বেলা,
আমি তুমার হাত টি ধরে,
কাঠিয়ে দিতে চাই,
জীবনের শেষ লগ্ন পর্যন্ত
নির্বাক পথ চলা
অন্তিম বিদায় বেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Biday
১৮-১২-২০১৮ ১৮:৫৬ মিঃ

thanks #লুৎফা বিনতে ইসমাঈল

Lutfa
১৮-১২-২০১৮ ১৩:৪৯ মিঃ

nice poem...