Limerick 4poems
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৪-০৪-২০২৪

Limerick 4poems
লিমেরিক-০১
বাংলাভাষার শব্দময়, অভিধানে জব্দনয়
নিত্যনতুন শব্দকোষ, কবির মনে কথা কয়।
প্রাচীনকালের শব্দযোগ
করলে ধরবে অব্দরোগ
একেই বলে শব্দরোগ,সল্প জ্ঞানী কেমনে সয়।
(১৭ নভেম্বর ২০১৬)

লিমেরিক-০২
শিখতে পারো স্বপ্ন ভাষা করিওনা হেয়,
বিষয় তথ্য মর্ম সত্য শব্দশৈলী জ্ঞেয়।
কাব্য প্রীতি নিরন্তর,
মোচড়া মারে অন্তর,
কীর্তন করি অনন্তর,সৃষ্টি যাঁর শ্রেয়।
(১১ সেপ্টেম্বর ২০১৬)

লিমেরিক-(০৩ ও ০৪)
জীবন আমার কালবোশেখি কালোমেঘের মতো
হঠাৎকরে নেমে আসে ঝড়োহাওয়া যতো।
ইমতিহানে পাশ করাও
মহান খোদা নাশ সরাও
ভাঙ্গাহৃদয় জোড়া দিয়ে সুস্থ করো ক্ষতো।

মনেরমতো জীবন আমার গড়তেও পারিনা
অসংগত কোনোকিছু পাইলেও ছাড়িনা।
দিয়ে থাকো ইনসাফও
তুমি করো দীলসাফও
তোমার ডরে আমি কারো অধিকার কাড়িনা।
(০৯ জানুয়ারি ২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Biday
১৯-১২-২০১৮ ০১:২৬ মিঃ

গোলমাল টা আমি ভুল করে করেছিলাম দুঃখিত

Lutfa
১৮-১২-২০১৮ ১৯:৪৪ মিঃ

বুঝতে পারছিনা ধারুণ বলবো না দারুণ!

Biday
১৮-১২-২০১৮ ১৯:৩৬ মিঃ

ধারুণ