আমি ধর্ষীতা হবো
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

আমি ধর্ষীতা হবো,
আমি তোমায় বুকে লালনপালন করে
নরপিশাচ ধর্ষক করেছি
তাই আমি ধর্ষীতা হবো।
আমি শাজনীন,আঁখি,তনু,বা নুসরাত নয়,
আমি গর্বধারিনী মমতাময়ী মা,
আদরের ছোট বোন, তাতে কি হয়েছে
আমি তো নারী,আমায় ধর্ষণ করো
আমি ধর্ষীতা হবো।
তোমরা যে ধর্ষীতার রক্তে হলি খেলো,আমি সে রক্তে দেখি
ডুবন্ত মানচিত্র'কলঙ্কিত পতাকা,
আমি ধর্ষীতা হবো।
আমি ন্যায়ের কথা বলি বলে
সত্যের পথে চলি বলে
নিজ অধিকার চাই বলে
সুন্দরী-নারী হয়ে জন্মেছি বলে
আমি ধর্ষীতা হবো।
এ সমাজে কোন ধর্ষকের মা,বোন হয়ে বাঁচতে চাই না,আমি ধর্ষীতা হবো
স্কুল-কলেজে,রাজপথে, চলন্ত বাসে,
গার্মেন্টেস,অফিসে,হাসপাতালে
পার্ক,জঙ্গলে,বাড়ির উঠানে নয় ;
আমি ধর্ষীতা হবো,সংসদ ভবনে,
সুপ্রিম কোডে,শহীদ মিনার
ধর্ষীতা দেহের রক্তে রাঙাব
কোটি জনতার সম্মুখে,আমি ধর্ষীতা হবো।
০২/০১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।