চেনকি আমায়?
- শিশির খান - কাব্যিকা ২৫-০৪-২০২৪

জানি আমায় চিনতে পারনি তুমি,
আমার হৃদয়ের হীম শীতল জালাভুমিকে-
তুমি ভেবেছ শুষ্ক মরুভূমি।
জানি আমায় চিনতে তুমি পারনি,
কখনো আমার হৃদয়ে মাঝে এসে-
আমায় আরো চেনার চেষ্টাও করোনি।

জানি আমাকে তুমি বুঝতেও পারনি,
আমার হৃদয়ের আবেগ-আকুলতা ---
বুঝতে কখনো কভু চাওনি।
জানি আমাকে এখনো তুমি বোঝনি,
আমার ভালবাসা, আমার স্বপ্ন-আশা
কতো খানি তা কখনো বুঝতে পারনি।

জানি চিনবে তুমি, চিনবে আমায় ;
হয়তো কোন এক ঊষায় রাঙা ভোরে ---
যখন শুনবে আমি নেই এ ধরায়।
জানি বুঝবে তুমি, বুঝবে আমায় ;
দিগন্তের প'রে সুদূর আকাশে ---হারাবো যখন
জ্বলবো লুকিয়ে সন্ধ্যা তারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০১-২০১৯ ১৯:৩৮ মিঃ

চেনকি আমায়?