হারিয়েছি নিজেকে
- শিশির খান - কাব্যিকা ২০-০৪-২০২৪

আমি হারিয়েছি নিজেকে—
অশান্ত যমুনার তীরে,
উৎসব রত গাংচিল আর
সহস্র ঊর্মির ভীড়ে।

আমি হারিয়েছি নিজেকে —
গজনীর ছায়াময় প্রান্তরে,
সবুজে ঢাকা পাহাড়শ্রেণী
আজো ডাকে অন্তরে।

আমি হারিয়েছি নিজেকে —
এ বাংলার রাজপথে,
শ্লোগানে-শ্লোগানে চেপেছি
স্বাধীকার আদায়ের রথে।

আমি হারিয়েছি নিজেকে —
ঊর্ধস্থ শৈলের শিরে,
যেখানে শুভ্র মেঘেরা
আমাকে থাকে ঘিরে।

আমি হারিয়েছি নিজেকে —
কৃষ্ণচুড়ার ডালে-ডালে,
জীবনের রঙ খুঁজেছিলাম
কোন এক কালে।

আমি হারিয়েছি নিজেকে —
প্রসর সরসীর জলে,
নীরবে নিজ প্রতিবিম্ব
আমাকে কতকিছু বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৭-০১-২০১৯ ১৫:১৮ মিঃ

আমি হারিয়েছি নিজেক এই পৃথিবীর পথে প্রান্তরে...