দোহাই তোমার লাগে
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৫-০৪-২০২৪

দোহাই তোমার লাগে
//\\//\\//\\//\\//\\//
মাহমুদুল মান্নান তারিফ

দয়াময় তুমি ক্ষমাকরে দাও বুকে যতো জমা দুখ,
কৃত অপরাধে শরমিন্দা হয়ে চায় ততো ক্ষমা বুক।
মনের অজান্তে দোষত্রুটি যতো হয়েছে সমান গিরি,
দয়াগুণে রব মুছে ফেলো সব লজ্জার কমান সিঁড়ি।

পৃথিবীতে যতো জীবের জীবৎ তোমার করুণা পায়,
সকলের নীচে ভেবেছি আমারে আঁধার বরুণা প্রায়।
না জেনে অনেক ভুল করেছিও জানা ভুলে মন ব্যস্ত,
শোধরিয়ে দাও মনের কালেমা তব হাতে মন ন্যস্ত।

আমাকে সৃজেছো তুমি দয়াময় আমি চাই তব দয়া,
সরাও আমার মনের খারাবি ফের চাই হবো নয়া।
জগতের বোঝা চাইনাকো হতে চাই হতে তার হিত,
প্রশমিত করো মনের বেদনা হই না যে আর ভীত।

সুউচ্চ তোমার আরশ আসন দোহাই তোমার লাগে,
মনের আঁধার করে দাও দূর তুমি ওগো অনুরাগে।

রচনাঃ ২০ মার্চ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।