পল্লী কবি
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৯-০৩-২০২৪

হৃদয়কে করে আলোড়িত
মনকে দোলা দেয় গীতি যার
অজস্র প্রাণে স্পন্দনে অমর
পল্লী জীবনের সাতত্য রুপকার
দখল করিয়া প্রেম কাব্য রসে,
কুড়িয়া কাঞ্চন খ্যাতি যশে ।
পল্লীর স্বপ্নজয়ে বাংলার প্রান্তরে ।
উড়িয়া ছিল ডিংঙি নায়ের পাল
সোজন বাদিয়ার ঘাঠে,
শুয়ে ছিলো রাখাল বেশে
নকঁশী কাথার এক মাঠে ,
সাজিয়ে ছিলো রুপকার
হদদে পাখিে ডানায়,
বাঁজিয়ে ছিলো এ পয়সার বাঁশি
ঠাকুর বাড়ির আঙ্গিনায় ।
আজ ছায়া ঘেরা বনের পাশে
সে ফুল সয্যায় অমলিন,
বাংলার জয়োৎসবে নিমন্ত্রন
মরমি কবি “জসীম উদ্দিন”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।