ক্ষমা করো বিধাতা
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

জীবন ফুরিয়ে যায় তেজস্বী সূর্য
যেমন সন্ধ্যায় ডুবে যায়,
জীবনের প্রতিটি বাকে বাকে কত স্মৃতি
আটকে থাকে চোখের ঝাপসায়।

নিজের অজান্তে সময় গুলো হারিয়ে যায়
কোন অজানা রহস্যের বেড়াজালে,
পূন্যের চেয়ে পাপ যে ভারী হলো মোর
এই ক্ষনিকের ইহকালে।

শুধু শুধু ছুটে চলেছি অবিরাম গতিতে
দুনিয়ার মোহে পড়ে,
একদিন এই দেহ নিথর পড়ে রবে
যেতে হবে সব ছেড়ে।

মা -বাবা,ভাই -বোন আত্নীয় স্বজন
বন্ধু -বান্ধব, প্রিয়জন।
সকলের কান্নায় ভারী হবে আকাশ
ভারী হবে সেই ক্ষন।।

হে খোদা! ক্ষমা করো, কোনো পূণ্য নেই
এই পাপী অভাগার,
তোমার ক্ষমা ছাড়া উপায় যে নেই আমার
পাবো না যে ছাড়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।