সোনার বাংলাদেশ
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

স্বর্ণে গড়া এদেশ মাগো
সোনার শস্য ধান,
নানা ফুলের মুগ্ধ সুবাসে
পাখি যে গায় গান।

দিনের বেলা সূর্য হাসে
রাতের বেলা চাঁদ,
নানা ফলের মিষ্টি গন্ধে
কত্ত রকম স্বাদ।

খালে-বিলে অতিথি পাখি
নদীর জলে মাছ,
বাঙলির প্রিয় খাবার
মাছ আর যে ভাত।

পাহাড় নদী সমুদ্রকূলে
জুড়ায় দুটি নয়ন,
স্বর্গের মতো এই স্বদেশ
মায়ের মতো আপন।

দুপচাঁচিয়া,বগুড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।