এইতো আছি ,এই মোহে
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - 1/2/2019 ২৫-০৪-২০২৪

দেহের সৌন্দর্য হারিয়ে গেলে,
কি করবে তখন?
আজ যারা আছে, কাল থাকবেনা।
গতকাল যারা ছিলো, ।
আজ তারা কোথায়?

যাদের তুমি দিয়েছিলে প্রেম।
তারা তোমার মধু নিয়ে পালিয়েছে।

যাদের মেধাবী আর জ্ঞানী ভেবেছিলে।
তারা পশুর মতো আচরণ করেছে।

সার্টিফিকেট ছিল তাদের কাছে,
মানুষের মতো মন ছিলোনা।
মানুষ তারা মানুষের মুখোশে ।
ঢেকে রাখে সয়তানি।


কত বীজ বপণ হইলো এই ধরাতে।
কত শস্য আজ সবুজে ভরেছে মাঠ।
বুকে তাহার আজো লাল গোলাপ।

তরতাজা প্রাণ আমি,
জন্ম আমার আজন্ম পাপ।
আমি শুনি মানুষের অভিশাপ।

বারবার পুরুষ,
কৃষকের মত ফেলিলে জীবন।
সবুজে সবুজে সুন্দর হইলো ভুবন।

তবু আমি পাপে তাপে অভিশাপে।
মানুষ তো হলাম।


এই মোহ ,এই মায়া ।
এই তুমি ,এই আমি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।