কে সে
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

সে পথে - পথে ঘুরছে,পরণে ছিন্ন বস্ত্র
কখবো পথের এককোণে পড়ে থাকে
কখনো বা মানুষ তাড়া করে,কে সে ?
তাকে কি কেউ চেনো ? জানো ?
আমার মনে হয় - না,
কারণ সে সেলিব্রিটি নয় !
তাই কেউ চেনার কৌতূহল করোনি !
তাকে ঠাণ্ডাও লাগেনা আবার গরম ও লাগেনা
দুঃসময়েও তার কোনো পরিবর্তন দেখিনা
তাকে খেতেও দেখিনা,কথা বলতেও শুনিনা
সব সময় দেখি হাসি-খুশিতে দিন কাটাই
তার শরীরে বিরক্ত নেই,অলসতা নেই
রক্ত আছে তবু প্রাণ নেই,তবে কি সে জড়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।