তোমাকেই বলছি
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

পৃথিবীর বয়স কি ফুরিয়ে এলো ?
নাকি সে আর তোমার মত
এতো উদার হতে পারছেনা !
তুমি কি আগেই ভেবেছিলে !
এই পৃথিবী কালো পৃথিবী
যা সবুজ দেখায় তা ওর ছলনার আভাস মাত্র ।
তবে কেন তোমার এত অভিমান হল ? কেন ?
আমাদের প্রাণের স্পন্দন,
সে তো তোমারই দান ।
তবে কি আমরাও নিঃশ্ব হতে বসেছি !
যখন তুমি বলেছো,
"পৃথিবীতে আর কিছুদিন" ।
নিজের চোখ দিয়ে পৃথিবীর সকল রুপ চিনিয়েছো,
যতটুকু এযাবৎ পাওয়া,
তার পূর্ণ আস্বাদন তো তোমার কাছ থেকেই পেয়েছি ।
তবে কেন এমন উক্তিতে চূর্ণ করে দিতে চাও
সকল বাসনার স্বর্গদুয়ার !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।