ফিরে আসুক ভাষার প্রাণ
- হাসান আল মাহদী ২৮-০৩-২০২৪

আমি বলতে চাই শুধু বলতে চাই
কিভাবে বলবো হায়!!
সেই শব্দ গুলো যে আজ শিকলে বন্দী
হায়েনা থাবা দিয়েছে মায়ের ভাষায়।

যে ভাষার জন্য জীবন বিলিয়ে দিয়েছিলো
বাংলার ধামাল ছেলেরা,
আজ মুমূর্ষু সেই ভাষা,ভিনদেশী ভাষার চর্চায়
মেতেছে বাংলা।

একুশ আসলে চেতনা বাড়ে শুনি হাজারো
মন ভোলানো বুলি,
বাংলায় আছে অমুল্য রতন ছড়িয়ে ছিটিয়ে
যেমন ঠাকুরমার ঝুলি।

শুদ্ধ হোক মাতৃভাষা, ফিরে আসুক ভাষার প্রাণ, অমর একুশে শপথ করি রাখবো ভাষার মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।