একুশে ফেব্রুয়ারি
- শিশির খান - কালের পথিক ২৮-০৩-২০২৪

একুশে ফেব্রুয়ারি বাংলার ইতিহাসে--
তাজা রক্তের দাগে লেগে আছে,
বাঙালির চিন্তা - চেতনা ও মননে
তাই বছর ঘুরে বারবার ফিরে আসে।


সে রক্তের দাগ আজো মুছেনি
বাঙালি হৃদয়ের সাদা পাতা থেকে,
তাইতো আজো জন্ম - জন্মান্তরে -
সেই রক্তের ঋণ কভু ভুলিনি।


আজো সেই শহীদের আর্তনাদে
কেঁপে উঠে হৃদয় রোজ প্রভাতে,
ছেলে হারা মায়ের অশ্রু জলে-
আজো কোটি বাঙালির প্রাণ কাঁদে।


তোমরা যারা ভাষার জন্য দিয়েছিলে প্রাণ,
ভুলিনাই মোরা ; তোমাদের জানাই সম্মান।
জীবন দিয়ে রেখেছ তোমরা মাতৃভাষার মাণ
আজো তাই গেয়ে যাই মোরা একুশের গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২১-০২-২০১৯ ২১:০০ মিঃ

সকল ভাষা শহীদ ও ভাষা সৈনিকদের প্রতি সশ্রদ্ধ সালাম।