আজ বসন্ত
- সোহরাব হোসেন - অণুকাব্যের মেলা ২৭-০৪-২০২৪

ফুল ফুটুক
আর না-ই ফুটুক,
আজ বসন্ত।

#হাইকু
১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২৮-০২-২০১৯ ২৩:৫৬ মিঃ

বিতর্ক আসতে পারে, তাই আত্মপক্ষ সমর্থনে বলছিঃ মুখে মুখে বহুল প্রচলিত বসন্তের মর্মবাণী অনেকটাই এরকম। তবে কোন কবিতায় ঠিক এমনই লাইন আছে বলে আমার জানা নেই। তাই অক্ষরবৃত্ত ছন্দে ৫-৭-৫ মাত্রার গড়নে গড়ে জাপানি হাইকু-র আদল দিয়েছি। যদি তথ্য বিভ্রাটে ভুগে থাকি তবে শোধরে দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।