প্রিয়তমা
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

প্রিয়তমা! তোমারই মিষ্টি চাহনি
পাগল করে আমায়,
তোমার সুভ্র হাসির ঝিলিকে
আমি আমাতে হারায়।

বারে বার ইচ্ছে জাগে শুনতে
তোমারই মিষ্টি দুষ্টু কথা,
দিও না ওগো দিওনা এই সরল মনে
দুঃখ কষ্ট ব্যথা।

ভাল্লাগে তোমারই ঐ কড়া শাসন
যখন চলি বেখেয়ালি,
ইচ্ছে জাগে সারাক্ষণ ভালবাসি ভালবাসি
শুধু একথায় বলি।

তুমি থাকলে স্বর্গ সুখ আসে মনে
চারিদিকে বহে বাসাত মধুময়,
তোমারই শূন্যতায় জ্যোস্ন রাতকে ও
তিমির কালো মনে হয়!

তুমি আসো শাড়ির আচল ছড়িয়ে
ছোয়া লাগুক আমার ভাবনায়
হারাতে চাইনা তোমায়, ওগো তুমি থাকো
আমার সকল ব্যস্ততায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।