সিগারেট
- হৃদয় পান্ডে - কালো স্মৃতির পাতা ২৫-০৪-২০২৪

ধীরে ধীরে তুমি কখন যে
অভ্যাসে পরিণত হয়েছ,
আমি নিজেও বুঝিনি।
তুমি বিশ্বাস কর,
তোমাকে ভুলতে আমার-
চেতনাকে বাধা দিতে পারিনি।

তোমার স্পর্শ আমার ঠোঁটে,
দিয়ে যায় শিহরণ।
উষ্ণতায় মাতিয়ে রেখে,
মাদকতায় বরণ।
তোমার অনুভূতি আমার হৃদয়,
হীম করে যায়।
তোমাকে তখন না করা,
এ হৃদয়ের দায়।

কিন্তু প্রয়োজন শেষে তুমি,
অকেজো বস্তু ছাড়া আর কিছু নও।
কারন তুমি একটি জ্বলন্ত সিগারেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।