কুয়াশা
- হাসান আল মাহদী ২৪-০৪-২০২৪

বিষন্ন মনে হাটছি একাকী এই সময়ে
চারপাশে দেখছি শুধু ধুসর কুয়াশা,
স্বার্থের এই পৃথিবীতে কিছুই ভাল্লাগে না
সারাক্ষণ ঘিরে রাখে হতাশা।

ব্যস্ততা আর বাস্তবতা শেষ করে দিচ্ছে
সকল রঙিন আশা,
সবকিছু ছেড়ে তারপরও ফিরে পেতে চাই
হারানো ভালবাসা।

কাঁদছে অঝোরে কাঁদছে আজ আকাশ
অশ্রু হয়ে ঝড়ছে বৃষ্টির ফোটা,
বসন্তের ফুলগুলো যেন আজ টুটে গেছে
লাগেনি সেথায় ভালবাসার ছোয়া।

বেচে আছি নীর হারা কোনো পাখির মতো
ছুটছি অবিরাম শান্তির খোজে,
জানিনা ফিরে পাবো কিনা সেই রঙিন মুহুর্তগুলো
না কি ব্যর্থ হবো বেলা শেষে।?

কুয়াশার ডাল ভেঙে আলো আসুক আবার
সেই ফর্সা রোদের মতো,
এই প্রার্থনা বিধি তোমার কাছে দিবা রাতিতে
করে যায় অবিরত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।