নারী
- হৃদয় পান্ডে - পান্ডুলিপি ২০-০৪-২০২৪

তোমাতেই সৃষ্টি, তোমাতেই ধ্বংস,
তুমিই জগৎ মাতা।
তোমায় নিয়েই যুদ্ধকল্প
তোমায় নিয়েই শান্তির সুরা সুর।
তুমি গড়া, তুমি ভাঙ্গা,
তুমিই সবের মূল।

তুমি মাতা,তুমি ব্যশ্যা,
তুমিই দয়াময়ী
প্রেমিকেক প্রেমময়ী
তুমি যে নানা রূপি
তুমিই দেবী, তুমি আসুরী
তুমিই আদি শক্তি
সবের মূলে তুমিই নারী

হে নারী! হে নারী!
তুমি যে নানা রূপি।


২৮ডিসেম্বর,২০১৮ইং। বিকাল৫ঃ৪৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।