জীবনের শেষ অধ্যায়
- সৌরভ হালদার ১৮-০৪-২০২৪

জীবনের শেষ অধ্যায়
-------------এসকেএইচ সৌরভ
হালদার

এই সুন্দর পৃথীবীতে না জানি
কত কিছু আছে।
সব আর হয়ে উঠল না দেখা,
বেসেছিলাম ভালো ঐ দিক
দিগন্তের মানুষকে।
ঐ সেই কলেজ ক্যাম্পাসে
গিয়ে বিরক্ত করব না।
আপন ভাবে টেনে আসা
বন্ধুদের আর বলা হলো না ;
না বলা কথা।
কত স্বপ্ন !কত আশা ছিল!
পূরন হলো না ;
কলেজের মাঠে পড়ে থাকা
পশুর মতো,
আজ আমি নিস্তুব ভাবে পড়ে
আছি।
কেউ ডাকিবে না
ভালোবেসে সৌরভ বলে।
কেউ বিরক্ত কার মুখে
চিৎকার করবে না সৌরভ
বলে।
শুধু নিরবে স্তম্বোর মতো
দাড়িয়ে এক ফোটা অশ্রু
পড়িবে অগিলত ভাবে।
তবে আকাশ পনে তাকিয়ে
থাকা,
এই সুন্দর পৃথীবী কয়েক মুহুর্তে
অন্ধকার হয়ে যাবে।

সন্ধ্যাবেলা,১০/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।