প্রেমের চিঠি
- ওমায়ের আহমেদ শাওন - ভাললাগা হতে ভালবাসা ২৯-০৩-২০২৪

প্রতিটা সেকেন্ড, প্রতিটা মূহুর্ত যে কাউকে ভাবা যায়- তা কখনো কল্পনাও করিনি।
এখন বুঝতে পারছি- আমার সমস্থ অনুভূতি-আবেগ তোমাকে ঘিরে।
আমার চাহিদা শুধু তুমি।
অনেককে দেখেছি; যারা নিজের সুখের কথা না ভেবে অপরের সুখের কথা ভেবে
নিজের সম্ভবনাময় ও সাবলীল জীবন কষ্টের মাঝে ঠেলে দেয়।
আমি হয়ত তোমার সুখের জন্য তোমাকে ত্যাগ করতে পারবো না।
তোমার সুখের জন্য তোমাকে বিয়ে করে সারাজীবন পাশে থাকতে পারবো।
আমি জানিনা, তুমি কাউকে কখনো ভালবেসেছো কিনা?
কাউকে কখনো তোমার ভাল লেগেছে কিনা?
কিংবা কারো সাথে তোমার সম্পর্ক ছিল কিনা?
নতুবা এখন কারো সাথে সম্পর্কে আবদ্ধ কিনা!
আর ভবিষ্যতে অন্যকারো সাথে সম্পর্কে জড়াবে কিনা? আমি ওসব একেবারে চিন্তা করিনা।
ওগুলো তোমার মনের ব্যাপার।
আমি শুধু এতটুকু জানি, তোমাকে আমার ভাল লাগে।
আর এই ভাল লাগাকে সারাজীবন বুকের মাঝে আগলে রেখে পৃথিবী জীবন কাঁটাতে চাই।
তুমি দেখতে সুন্দর, তোমার কথা সুন্দর, তোমার টাকা-পয়সা অনেকতোমার ফ্যামিলি ভালো-
এইসব নিয়ে আমার কোন ভ্রুক্ষেপ নেই। তোমার কোন প্রকার দোষ-গুণ দেখে আমি তোমাকে ভালবাসিনি। আসলে ভালবাসা কী? আমি এখনো বুঝে উঠতে পারিনি।
শুধুমাত্র জানি, প্রতি সেকেন্ড তোমার কাছে থাকাই মনে হয় ভালবাসা।
আমি গভীরভাবে উপলব্ধি করি- তোমার সকলকিছু।
তুমি আমাকে বিশ্বাস করতে পারো না কেন? আমি তো তোমার কাছে অবিশ্বাসের কোন কাজ করিনি।
অহেতুক সন্দেহ করে কেন আমাকে তোমার থেকে দূরে ঠেলে যন্ত্রণা-আঘাত-কষ্ট-বেদনা দিতে চাও।
জানো-? আমি তোমাকে অন্তর থেকে, দেহ থেকে, আত্মা থেকে, হৃদয় থেকে, মন থেকে, চিত্ত থেকে, অন্তকরণ থেকে, অন্তর থেকে, হৃৎপিন্ড থেকে, নিশ্বাস থেকে- আমার সমস্থ অনুভব থেকে ভালবাসতে চাই।
তুমি হয়তো আমার ওপর প্রচন্ড অভিমান করে, কিংবা রাগে অন্য কাউকে জীবনের সাথে জড়াতে পারো। কিন্তু আমি তোমাকে বাঁধা দিতে পারবো না। সে ইচ্ছে বা ক্ষমতা আমার নেই।
আমি শুধু নিরবে কেঁদে কেঁদে জীবন অতিবাহিত করবো। যদি আত্মহত্যা করা বৈধ হতো,
তবে বহুবার তোমার জন্য আত্মহত্যা করতাম।
আমি তোমাকে আকাশের চাঁদ হাতে এনে দেওয়ার মত কোন মিথ্যে কথা বলবো না-
তোমাকে মিথ্যে কোন স্বপ্ন বা আশায় ভাসাবো না। আমি তোমাকে সুখে রাখতে পারবো- ব্যাস এটুকুই।
আমি তোমাকে অনেক ভালবাসা দিতে পারবো; যেটা অন্যকেউ দিতে পারবে না।
আমার ওপর বিশ্বাস রাখো- আল্লাহ –এর ওপর ভরসা করো-!
তাহলে আমাকে ভালবেসে কোন ক্ষতির স্বীকার হবেনা।
জেনে রাখো, কাউকে মন থেকে ভালবাসলে সে কখনো তোমাকে কষ্ট দিতে পারবে না।
প্লিজ, বুঝতে চেষ্টা করো- আমি তোমাকে ছাড়া একটা মূহুর্তও অন্য কোন মেয়েকে নিয়ে ভাবিনা।
ভালবাসা কখনো কাউকে বোঝানো যায় না।
ভালবাসা হলো অনুভব করার বিষয়- তাই, কখনো একটা ক্ষণের জন্য আমাকে মনে করতে পারো-
তাহলে বুঝবো; আমার মত এই সহজ-সরল মানুষের জন্য কেউ ভালবাসার আলোক-রশ্নি প্রক্ষেপণ করেছে।
আমার জীবন ধন্য হবে- ভালবাসার মানুষের সামান্য বোধগম্যতাও যে জীবনকে অনেক বড় করে তোলে।
তুমি চাইলে আমার এই শুন্যতার জীবনে আসতে পারো- আমি অনেক খুশি হবো। সেই অপেক্ষায় রইলাম। ভালো থেকো।
ইতি-
ওমায়ের আহমেদ শাওন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।