শতঘুমের পরেও
- ইত্তেফা জাহান ২৯-০৩-২০২৪

শতবছরের ঘুম ভেঙেছে
আজ
আমায় সুপ্রভাত বলতে ভোরের পাখিরা কলরব করবে
অতল সাগর সীমাহীন ঢেউ নিয়ে এখনো আছড়ে পড়বে তীরে
বহুদিনের একঘেয়ে অভ্যেসে

মহাকাল তার দীর্ঘদেহে শতবর্ষের গল্প জড়িয়ে
উঁকি দিচ্ছে আমার জানালায়
আর নিস্তব্ধ শব্দের ভীড়ে শতঘুমের স্বপ্নগুলো পাক খাচ্ছে
নিদারুন স্বস্পর্শ সজীবতায়

জানি
আজও তোমার বাগানের ঘাসের ওপর শিশির জমেছে
আর ভোররাতের ধবধবে শাদা বৃষ্টির গন্ধে ভেজা বেলকলিগুলো
তোমার বার্তা জানান দিচ্ছে-

আমি আছি.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
১০-০৬-২০১৯ ১৭:৩৫ মিঃ

Wow!