ছেলেবেলা
- রুহুল আমীন রৌদ্র ১৬-০৪-২০২৪

পৌষের মাঝামাঝি সেই মিঠেকড়া রোদেলা বিকেলগুলো
ফিরে পেতে ইচ্ছে করে।
যখন কার্তিকের ধানকাটা মাঠে গজিয়ে উঠে পরিত্যক্ত ধান
তৃপ্তির শ্বাস নিয়ে ঘরে ফেরে তৃণভোজী
অস্তমিত লাল সূর্য দেখে দেখে বাঁশঝারে পাখিদের উতপ্ত কলোরব
কৃষাণী বধূয়ার দেশি চিংড়ি ভর্তার ঘ্রাণ বাতাসকে ভারী করে
ফিরে যেতে ইচ্ছে করে স্বচ্ছ পয়োধি ধারার মতো , কুসুম কোমল সেই ছেলেবেলায়।


15 ই বৈশাখ 1426
টঙ্গী, কলেজ গেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।