আমার সুখ.....
- মনোহর মিলন // MONOHAR MILON - পল্লী মা, ২৬-০৪-২০২৪

শহর থেকে একটু দুরে
আমার পল্লী মা,
দুই জনমের সবটুকু সুখ
তারই কাছে জমা।
লতায় পাতায় জড়িয়ে আছে
শত স্বপ্ন আশা,
দোয়ে শ্যামা মাছরাঙা
বুঝে আমার ভাষা।
দিঘির জলে পদ্ম দোলে
আমিও দোলি সাথে,
সন্ধ্যা হলে জোনাক জ্বলে
জাগে থাকি রাতে।
আমার শরীর পুড়ে যাক
এই গাঁয়েরই চিতায়,
ছায়া হয়ে মিশে থাকবো
এই বৃক্ষেরই পাতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।