যদি ইচ্ছে হয়
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

ইচ্ছে যদি থাকে মনে চোখে থাকে স্বপন
যায় পাওয়া যায় খুঁজে তারে সুখের জীবন-যাপন ।

ইচ্ছে মনে স্বপ্ন কতো মিথ্যে নয়; তা সত্য
ভালোবাসার শক্তি জোরে শত্রু যে হয় মিত্র ।

কতো কিছুই চায় যে এই মন রঙ্গীণ আশার স্বপন
সুখের আশায় দুঃখের জীবন কান্নার সাথে যাপন ।

ইচ্ছেরা সব জোট বেঁধেছে সুখের খুঁজে হন্য
সুখরা সবাই দলে-দলে বসে দুঃখের জন্য ।

যদি গো হয় কভু দুঃখ তোমার জীবন সাথী
হাসি মুখে করো গ্রহণ ফুরাবে সে রাতি ।

০৯ এপ্রিল ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।