মাগো ক্ষমা করো (মা দিবস২০১৯)
- হাসান আল মাহদী ২৮-০৩-২০২৪

মাগো!
করেছ দশ মাস -দশ দিন গর্বে ধারণ,
সয়েছ নিদারুণ যন্ত্রণা,তোমার হেরেমে থেকেছি
করেছি রাত দিন কত অত্যাচার,কত জ্বালাতন,
সবি মেনে নিয়েছ তুমি মাগো,
শুধু পেটের সন্তান দেখার প্রেরণা।

যখনি আসলাম দুনিয়ায় দায়িত্ব তোমার বেড়ে যায়, যত্নের চাদরে সারাক্ষণ ঢেকে রেখেছ আমায়।
আজ তোমার যত্ন নিতে পারিনা আমি,
সময় যেন আমার কাছে অনেক দামী।

ছোট্ট বেলায় নিজে না খেয়ে আমাকে খাইয়েছো
নিজের বেলায় কিছুই তো রাখোনি,
সারাজীবন করেছো শুধু আমায় ঋণী।

মাগো তোমার মতো আপন কেউ নাইরে
এই স্বার্থের দুনিয়ায়,
তোমার ভালবাসা ছিলো তুলনাহীন
বুঝিনি আমি, ক্ষমা করো আমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।