মনের মুকুরে
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

ডুবে থাকা ভাবনায় ঘোরের জগৎ
লেগে থাকে মনে রেশ, তোমার আদত।
ভাল লাগে বড় বেশি তোমার ভাবনা
আর সবি পড়ে থাকে, থাকুক থাক না।

মন চায় হোক সবি তুমিময়,
তুমি হলে লাগে সবি মধুময়।

জুড়ে থাকে সবখানে নিকষ শূণ্যতা
তুমি এলে ঘুচে যায় যত অপূর্ণতা।
তুমি ছাড়া কিছুতেই চলে না আমার,
তোমাকেই কাছে পেতে যত ব্যাকুলতা।

শত মন খারাপের তুমি নিরসন
তুমি হলে সব মিলে যত আয়োজন।
তুমি ছাড়া কিছু আর লাগে না আমার,
চির সুখী হতে এক 'তুমি' প্রয়োজন।

ভাল লাগে বড় বেশি তোমার ভাবনা
আর সবি পড়ে থাকে, থাকুক থাক না।

বিলাইছড়ি, রাঙ্গামাটি
০৩ আগস্ট, ২০১৮ ইং।
#লিরিক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।