জাগরণ
- আনোয়ার হোসেন ১০-০৫-২০২৪

ওই যে তব জাগরণী গানের তরে
তেত্রিশ কোটি দেবতার অশ্রু ঝরে
তব ললিত অধরে
বিনিদ্র আখির চাহনি
পিপাসার্ত রজনীর ভরে
বিলিয়ে দিলে সুঠাম দেহ খানি

মুসলমান দুলালি তুমি
জাগিলে কার সুরে
কে রাঙালো অধরযুগল
রাত্রি নিশি ভরে ।।

জাগরন তব খোদার তরে হোক
কোরআন হাদিস লয়ে
রাত্রি জাগিয়া রক্ত আঁখি
কাঁদুক খোদার ভয়ে ।।

যার হস্তে হাত রাখিলে
কে হয় তোমার সে
কেশ গুলো তব আলুলায়িত
নিশির স্বপন শেষে ।।

কাহারে বকিছো দুলালি
ঝাণ্ডা হাতে লয়ে,
কার ফাঁসিতে হাসিতে হাসিতে
যায় দিন তব বয়ে।।

মহামানবেরে চিনিতে নারি
রাতে অন্ধকারে
পাগলা প্রেমিক খুজিতেছ বুঝি
মস্ত মঞ্চ চূড়ে ।।

কাহার তরে জাগরণ তব চোরের দল
মুসলিম বিশ্ব আজ
জাগিয়া জাগিয়া স্থিমিত
রক্ত মাখা তাজ ।।

বৃথা যাক তব রক্ত জাগরণ
তব ভক্ত আঁখির তরে
মানুষের লাগি মানুষগুলি
পশিছে খোদার ঘরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।