বাক নির্বাক
- মনিরুল ইসলাম ফারাবী ১৯-০৪-২০২৪

রক্তাক্ত প্রান্তরে দাঁড়িয়ে তুমি আমি
ধুলোমাখা সরোবর নেই আজ,
শাখা-প্রশাখা বিস্তৃর্ণ জলাভূমি
ভরাডুবি ঘটে যায় যাক ।

তলোয়ার ধ্বোনি বাজে কি হোথা
তবে বক্ষ পাজর যাবে মূর্ছা,
বেলোয়ারী জেলখানা
পালাবার উপায় তো নেই ।

যত পারো ধূলো মাখো -
কিছু পারো রেখে দিও
রক্ত রঙ সাদা কেনো আজ ।
বুঝিবার উপায় তো নেই ।

তবু হয়ে যাক, রয়ে যাক
এক আকাশ বাক নির্বাক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।