আমার বাংলা মা
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

একটি আপন ঠিকানা
সেই তো আমার বাংলা মা।

দু'টি শালিকের সুখে,
তাল তমালের ছায়ায়,
শান্ত দীঘির স্নিগ্ধ জলে।

শাপলার একলা বুকে,
নীলিমার নীলচে মায়ায়,
পুরোনো বটতলে।

একটি আপন ঠিকানা,
সেই তো আমার বাংলা মা।

নদীর ভাটির দুখে,
ধেয়ে জল জোয়ার বেলায়,
নাও ছলাৎ ছলাৎ খেলে।

মাঝি পাল ছেড়ে গায় সুখে,
নাও মাঝনদীতে গেলে,
বেলা মাথার উপর হেলায়।

একটি আপন ঠিকানা,
সেই তো আমার বাংলা মা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।